বন্ধুত্বের বন্ধন নিয়ে স্ট্যাটাস পোস্ট উক্তি ক্যাপশন কিছু কথা

বন্ধুত্বের বন্ধন নিয়ে স্ট্যাটাস পোস্ট উক্তি ক্যাপশন কিছু কথা। বন্ধুত্বের বন্ধন অটুট থাকুক সারাজিবন। হ্যা ঠিকই শুনেছেন বন্ধুত্ব হচ্ছে এক অদৃশ্য বন্ধন। আমাদের জিবনে চলতি পথে বন্ধুত্ব ছাড়া কোন কিছুই করা সম্ভব হবে না। যদি না বন্ধুত্বের বন্ধন অটুট না থাকে। তাইতো বলা হয়ে বন্ধু ছাড়া জিবন অসম্ভব। তাই আপনাদের সুবিধার্থে কিছু বন্ধুত্বের বন্ধন সম্পর্কে কথা, উক্তি দেওয়া হলো। 

বন্ধু আমি চাইনা তোমায় অসীম সুখের ভাগ কিন্তু যখন থাকবে দুঃখে দিও আমার ডাক তোমার মুখে কান্না নয় দেখতে চাই হাসি??মনে রেখো বন্ধু তোমায় অনেক ভালোবাসি!!!!

আরও পড়ুন: ফেসবুক স্ট্যাটাস


গভীর বন্ধুত্ব তখনই চরম শত্রুতায় রুপনেয়, যখন একে অপরকে ভুল বুঝে।বাস্তবে এমন কোনো ঘটনা ঘটেনা, যার কারনে বন্ধুত্ব নষ্ট হয়ে শত্রুতায় পরিনত হবে।আর যদি এমন কিছু ঘটে, তবে বুঝতে হবে তা বন্ধুত্ত্ব ছিলোনা।


ভালবাসা তৈরী হয় ভাল লাগা থেকে, স্বপ্ন তৈরী হয়, কল্পনা থেকে অনুভব তৈরী হয় অনুভূতি থেকে, আর বন্ধুত্ব তৈরী হয় মনের গভীর থেকে।


সত্যিকারের বন্ধু জীবন থেকে হারিয়ে যেতে পারে, কিন্তু মনথেকে নয়।সত্যিকারের ভালোবাসার মানুষ জীবন থেকে চলে যেতে পারে কিন্তু হৃদয় থেকে নয়।

আারও পড়ুন: Bangla Sad status

 

উত্তম বন্ধুর পরিচয়ঃ . যখন সাক্ষাৎ হয় তখন সে আল্লাহর কথা স্মরণ করিয়ে দেয়।. তার পাশে বসলে ঈমান বৃদ্ধি পায়। . তার সাথে কথা বললে নিজের জ্ঞান বৃদ্ধিপায়। . তার কাজকর্ম দেখলে আখিরাতের কথা স্মরণ হয়।


বন্ধুকে ভালবাসার মানুষের জায়গায় বসানো যায়.,
কিন্তু ভালবাসার মানুষকে কখনও শুধু বন্ধু হিসেবে মেনে নেয়া যায়না।


বন্ধুত্ব করা মাটির উপর মাটি দিয়ে লেখার মত সহজ কিন্তু তা রক্ষা করা পানির উপর পানি দিয়ে লেখার মত কঠিন

হযরত আলী (রা:)


হারিয়ে যাব একদিন আকাশের এক কোণে পাবেনা আমায় সেদিন খুঁজবে সবখানে হাসবো সেদিন ভাসবো তোমার চোখের জ্বলে সেদিন বুঝবে বন্ধু কাকে বলে?


Sms
হয়ে থাকবো আমি তোমার হৃদয় জুরে রিংটোন হয়ে বাজবো আমি মিষ্টি মধুর সুরে কখনো ভেবোনা আমি তোমার থেকে দুরে বন্ধু হয়ে আছি আমি তোমার নয়ন জুরে


একটি বাস্তব ঘটনা একটি ছেলে মৃত্যুর মিনিট আগে তার বন্ধু প্রেমিকাকে Sms দিলো এরপর ঠিকমৃত্যুর মিনিট আগে Sms এলো, প্রেমিকা;- কোথায় যাচ্ছো, যাচ্ছো যাও পরে কথা হবে,, বন্ধু;- কিরে শালা কই যাস, যেখানেই যাস আমারে নিয়া যাইস Sms Dekhe ছেলেটি হেসে বল্লো আজও বন্ধুত্বের কাছে ভালবাসা হেরে গেলো।


কে তোমার সবচেয়ে ভাল বন্ধু সেটা তখনই বুঝবে, যখন তোমার কাউকে খুব প্রয়োজন হবে!


হাত বাড়ালে১০০ বন্ধু পাবে ৫০ জন ছেড়ে চলে যাবে ৩০ জন ভুলে যাবে ১৯ জন ভুল বুঝবে জন চিরদিন তুমার পাশে রয়ে যাবে সেই তুমার প্রকৃত বন্ধু


ব্ন্ধু মানে জোসনা ভেজা গল্প বলা রাত, বন্ধু মানে ভালোবাসার শিক্ত দুটি হাত, বন্ধু মানে মনের যত গোপন কথা বলা, বন্ধু মানে তোমার সাথে সারাজীবন চলা


আমি ১ টা দিন চাই আলোয় আলোয় ভরা। আমি ১ টা রাত চাই, অন্ধকার ছাড়া।আমি ১ টা ফুলচাই, সুন্দর সুবাস ভরা। আর ১টা ভাল বন্ধু চাই সবার চেয়ে সেরা


নদীর কষ্ট হয় পানি শূকিয়ে গেলে, গাছের কষ্ট হয় পাতা ঝড়ে গেলে, রাতের কষ্ট হয় চাঁদ ডুবেগেলে, আমার কষ্ট হয় বন্ধু তুমি ভুলে গেলে!


যাকে সব কিছু বলা যায়,যার হাতে হাত রেখে চলা যায়, যাকে আপন বলে ভাবা যায়, যার কাছে বিশ্বাস টুকু জমা রাখা যায়, সেই হলো প্রকৃত বন্ধ


যে বন্ধু সুদিনে ভাগ বসায়, আর দুর্দিনে ত্যাগ করে চলে যায়, সেই তোমার সবচেয়ে বড়শত্রু!!


বন্ধু তোমায় খুব বেশি মনে পড়ে যেন পৃথিবীর সব হারিয়ে ফেলি, একবার তুমি চোখের আড়াল হলে।বন্ধু তুমি আমার ভালবাসার বাঁধন আছো তুমি থাকবে ভালবাসায়, আমার হৃদয়ে হাজার জনম জনম।


বন্ধু তুমি আমার হৃদয়ের বাধন, আছো তুমি, থাকবে আমার মিশে এ হৃদয়ে সারাটি জীবনবন্ধু তুমি আমার ভোরের পাখি, হারিয়ে গেলে কভুদূর অজানায় আমায় তুমি খুজে নিবে নাকি.?বন্ধু তুমি আমার আশার আলো, দুই নয়নে তুমি ছাড়া আমি যেন দেখি সব আধার কালো।


প্রকৃত বন্ধুতো তাকেই বলা যায়, যে দুংখে সুখে সব সময় সাথে থাকে কোন সময় বিপদে ফেলে যায়না সকল সমস্যা একসাথে মোকাবেলা করে। যাদের এমন বন্ধু আছে, তাদের কথা আজীবন মনে রাখবেন।


জীবন হেরে যায় মৃত্যুর কাছে, সুখ হেরে যায় দুঃখের কাছে। ভালবাসা হেরে যায়, অভিনয়ের কাছে, আর বন্ধুত্ব হেরে যায়, অহংকারের কাছে।


১৬ কোটি লোক, আট কোটি কাজ করে, ৩ কোটি স্টুডেন্ট, ২কোটি স্বপ্নদেখে, ২কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৯৯৮ জন প্রেম করে, বাকি দুজন আপনি আর আমি চলেন বন্ধুত্ব করি।


বন্ধু তোমায় আকাশ দেব, দেব ফুলের মালা, তুমি শুধু মনে রেখো আমায় সারাবেলা।চোখের কান্না মুছে দেব, দেব তোমায় হাসি, তাইতো আমি বন্ধু তোমায় এতো ভালবাসি।


কিছু কিছু পাতা আছে হালকা বাতাসে ঝরে যায়, কিছু কিছু ফুল আছে একটু গরমে শুকিয়ে যায়, আর কিছু কিছু বন্ধু আছে যারা একটু অভিমানে ভুলে যায়।


যে বন্ধু বুঝে মনের কথা, ভুল বুজে কখন দেয়না ব্যাথা,বিপদে যে থাকে পাশে, সাহস দেয়ে ভালবাসে। এমন বন্ধুর জন্য মরতে পারি হেসে হেসে


যদি বৃষ্টি হতাম, তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম। চোখে জমা বিষাদটুকু একনিমিষে ধুয়ে দিতাম।মেঘলা বরণ অঙ্গজুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে, কষ্ট আর পারতোনা তোমায় অকারণে কষ্ট দিতে!

 

জন্ম হল জীবনের শুরু, সুন্দর্য হল জীবনের মাধুর্য, প্রেম হল জীবনের অংশ।মৃত্যু হল জীবনের অন্ত, আর বন্ধুত্ব হল জীবনের জীবন।


দিন যদি চলে যায় দিগন্তের শেষে, রাত যদি চলে যায় তারার দেশে পাখিঁ যদি উড়ে যায় কল্পনাতে হয়ে, ভয় পেওনা তবুও আমি থেকে যাবো তোমার বন্ধু হয়ে।★★★love U friends.


হারিয়ে গেলে খুঁজে নিও, পথ হারালে খুঁজে দিও।দু;খ পেলে শান্তনা দিও ও সুখের সময় সঙ্গ দিও ও বন্ধু ভেবে একটু খবর নিও।


হাজার মানুষের মধ্যে তুমি একজন যাকে বন্ধু ভেবে দিয়েছি এ অবাক মন মনের যত দুঃখ কষ্ট সবই বলছি খুলে কখনো তুমি বন্ধু যেও না আমায় ভুলে।


বেস্ট ফ্রেন্ড যতই ভুল করুক, তাকে কখনও ভুলে যেও না।কারন পানি যতই ময়লা হোক, আগুন নিভাতে সেই পানি টাই সবচেয়ে বেশি কাজে লাগে।


সময় বলে দেয় কে কার কতটা আপন, সময়ের সাথে বদলে যায় অনেক প্রিয়জন, সময়ের সাথে বোঝা যায় কে আপন কে পর, কে বন্ধুকে বা স্বার্থপর।


বন্ধু হিসেবে তোমার উপকার করতে না পারি, ক্ষতি করব না। কাছে থাকতে না পারি, দুরে যাবনা। মনে রাখতে না পারি, ভুলে যাবনা। ভালবাসতে না পারি, ঘৃণা করব না।আপন করতে না পারি, পর করবনা। বন্ধু হিসেবে কথা দিলাম।


ঘুমহীন রাতে জানালার ধারে আধখানি চাদও হাসে আধ বোঝা চোখে খুজি চারিদিকে বন্ধু তুই নেই পাশে।


একটা জীবন মানে একটা গল্প, একটা প্রেম মানে একটা সোনালী সপ্ন, একটা মিলন মানে একটা সুখের সর্গ, আর একটা ভাল বন্ধু মানে সারা জীবনের সম্পর্ক।


বন্ধু তুমি আমার হৃদয়ের বাধন, আছো তুমি, থাকবে আমার মিশে এ হৃদয়ে সারাটি জীবন। বন্ধু তুমি আমার ভোরের পাখি, হারিয়ে গেলে কভু দূর অজানায় আমায় তুমি খুজে নিবে নাকি? বন্ধু তুমি আমার আশার আলো, দুই নয়নে তুমি ছাড়া আমি যেন দেখি সব আধার কালো। বন্ধু তুমি আমার ফুলের সৌরভ।


জীবন হল বাঁচার জন্য। মন হল দেবার জন্য।ভালবাসা হল সারাজীবন পাশে থাকার জন্য। বন্ধুত্ব হলো জীবনকে সুন্দর করার জন্য।

1 thought on “বন্ধুত্বের বন্ধন নিয়ে স্ট্যাটাস পোস্ট উক্তি ক্যাপশন কিছু কথা”

Leave a Comment