যোগ্যতা নিয়ে উক্তি স্ট্যাটাস এবং বাণী সমূহ

যোগ্যতা নিয়ে উক্তি স্ট্যাটাস এবং বাণী সমূহ। যোগ্যতার হলো আপনার শিক্ষা, অভিজ্ঞতা, দক্ষতা এবং ব্যক্তিগত গুণাবলী ইত্যাদি বিষয়াবলী অন্তর্ভুক্ত রয়েছে। যোগ্যতার উদাহরণগুলির মধ্যে রয়েছে: কলেজ ডিগ্রি, লাইসেন্স, দুর্দান্ত যোগাযোগ দক্ষতা, জীবনের দক্ষতা, মনোযোগ, বৈচিত্র্যের প্রতি প্রতিশ্রুতি, নির্ভরযোগ্যতা এবং একটি ইতিবাচক মনোভাব। তো বন্ধুরা যোগ্যতা সম্পর্কিত কিছু উক্তি তাহলে পড়া যাক।

যোগ্যতা নিয়ে উক্তি

আমার যা কিছু আছে তার একাডেমিক যোগ্যতা নেই।

ডেভিড ইরভিং

 

কখনো কাউকে অযোগ্য বলে অবহেলা করো না। ভেবে দেখো তুমিও কারো না কারো কাছে অযোগ্য। কেউ কারো যোগ্য নয়, যোগ্য বিবেচনা করে নিতে হয়।

হুমায়ূন আহমেদ

 

আরও পড়ুন: স্বপ্ন নিয়ে উক্তি

 

আপনার আবেগ আপনার যোগ্যতা। এটি আপনার সবচেয়ে বড় যোগ্যতা।

ড্যানিয়েল লাপোর্ট

 

দেশের জনগনদের প্রতি অবজ্ঞা করা একজন স্বৈরশাসকের প্রথম যোগ্যতা।

মিল্টন এস আইজেন

 

আরও পড়ুন: যৌবন নিয়ে উক্তি

 

যোগ্যতা ছাড়াই যে জিনিসটি ভাল তা হলো একটি ভাল ইচ্ছা।

ইমানুয়েল কান্ত

 

কীভাবে হাঁটতে হয় তা খুব কম লোকই জানে। যোগ্যতা হলো ধৈর্য, ​​সাদামাটা পোশাক, পুরানো জুতা, প্রকৃতির প্রতি নজর, হাসি-খুশি, বিশাল কৌতূহল, নীরবতা এর থেকে বেশি কিছু নয়।

রালফ ওয়াল্ডো এমারসন

 

সৃজনশীল অভিনয়টি একা শিল্পীর দ্বারা করা হয় না; দর্শক তার অভ্যন্তরীণ যোগ্যতার ব্যাখ্যা এবং ব্যাখ্যা দিয়ে বাহ্যিক বিশ্বের সংস্পর্শে কাজটি নিয়ে আসে এবং এইভাবে সৃজনশীল অভিনয়তে তার অবদানকে যুক্ত করে।

মার্সেল ডুচাম্প

 

একাডেমিক যোগ্যতা গুরুত্বপূর্ণ এবং আর্থিক শিক্ষাও তাই। তারা উভয়ই গুরুত্বপূর্ণ তবে বিদ্যালয়গুলি তাদের একটির কথা ভুলে যাচ্ছে। আর সেটি হলো যোগ্যতা।

রবার্ট কিয়োসাকি

 

একজন অভিনেতা যখন কোন নির্দেশনা ঠিক যেমন নির্দেশ করে ঠিক তেমন অভিনয় করেন, তখন তাকে অভিনয় করা বলে না। এটি কিছু লিখিত নির্দেশাবলী অনুসরণ করা হয় আর কি। শারীরিক যোগ্যতা সম্পন্ন যে কেউ এটি করতে পারেন।

জেমস ডিন

 

আমার দৃষ্টিতে সাফল্যের প্রথম যোগ্যতা একটি শক্তিশালী কাজের নৈতিকতা।

দ্বিতীয় হেনরি ফোর্ড

 

আরও পড়ুন: অভিনয় নিয়ে উক্তি 

বর্তমান সময়ের প্রতি শ্রদ্ধা রেখে, খুব কম লোকই আছেন যারা সঠিক পর্যবেক্ষণের পক্ষে উপযুক্ত পরিস্থিতি সহ ভাল পর্যবেক্ষকের যোগ্যতাকে এক করে দেন।

জিন-ব্যাপটিস্ট

 

ভালো পদেশ হলো যুক্তির সাহিত্য বা নিখুঁত সত্যের বক্তব্য যা যোগ্যতা ছাড়াই দেয়া যায়।

রালফ ওয়াল্ডো এমারসন

1 thought on “যোগ্যতা নিয়ে উক্তি স্ট্যাটাস এবং বাণী সমূহ”

Leave a Comment