বাংলাদেশ রোজার সময়সূচি ২০২২

বাংলাদেশ রোজার সময়সূচি ২০২২ মুসলিম ধর্মাবলম্বীদের জন্য যা বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন দ্বারা অনুমোদিত হয়েছে। আমাদের ওয়েবসাইট এ রমজান সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য দেওয়ার চেষ্টা করেছি। রমজান সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার আপনি আমাদের এখানে পাবেন। তাই বন্ধুরা রমজান মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে আরও জানতে নীচের লেখাটি সম্পূর্ণ পড়ুন।

রমজান ২০২২ বাংলাদেশ

আপনি যদি রমজান কখন তা জানতে ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন, তাহলে এই ওয়েবসাইটটি আপনাকে অফিসিয়াল তারিখ দেখাতে সহায়তা করবে। এই বছর রমজান ২০২২ শুরু হবে রবিবার, ৩রা এপ্রিল। ২০২২ সালের রমজান ক্যালেন্ডার অনুসারে রোজার প্রথম দিন নিশ্চিত করা হবে এবং এটি ৩০ দিন পর মঙ্গলবার, ৩রা মে ২০২২ তারিখে ঈদ উদযাপনের মধ্যে দিয়ে শেষ হবে।

  • রোজা শুরা হবে ৩রা এপ্রিল, ২০২২ রবিবার
  • রোজা শেষ হবে ২রা মে, ২০২২ সোমবার

অফিসিয়াল রমজান ক্যালেন্ডার ২০২২

আমরা ইতিমধ্যে আলোচনা করেছি যে রমজান ইসলামি ক্যালেন্ডারের সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস। উপরোক্ত তারিখ ও সময় অনুযায়ী রমজান শুরু হবে এবং শেষ হবে।

বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন আনুষ্ঠানিকভাবে রমজান ক্যালেন্ডার ২০২২ প্রকাশ করেছে। ক্যালেন্ডার অনুসারে, প্রথম রোজা ৩রা এপ্রিল নিশ্চিত করা হয় এবং যা ২রা মে পর্যন্ত অব্যাহত থাকবে। কিন্তু সময় ও অঞ্চলের কারণে সেহরি, ইফতার এবং নামাজের সময় বাংলাদেশের প্রতিটি জেলার জন্য আলাদা। এখানে আমরা আমাদের পাঠকদের জন্য ফুল-টাইম টেবিল আপলোড করেছি।

বাংলাদেশ রোজার সময়সূচি ২০২২

ইসলামিক ফাউন্ডেশন রোজার সময়সূচি ২০২২

ইসলামিক ফাউন্ডেশন সম্প্রতি রোজার সময়সূচি ২০২২ প্রকাশ করেছে। যেহেতু বাংলাদেশে সরকারীভাবে ইসলামিক ফাউন্ডেশনই চাঁদ দেখার উপর ভিত্তি করে রোজার সময়সূচি প্রকাশ করে থাকে তাই আলাদাভাবে মানুষ ইসলামিক ফাউন্ডেশন রোজার সময়সূচি খুজে থাকে আর সেজন্যই ইসলামিক ফাউন্ডেশন এর অফিশিয়ার রোজার সময়সূচি এখানে দেওয়া হলো।

রমজান ক্যালেন্ডার ২০২২ PDF ডাউনলোড করুন

যেহেতু আপনি রোজার সঠিক সময় সূচি খুজতেছেন তাই আপনি পুরো রমজান মাসের ক্যালেন্ডারটি এখান থেকে ডাউনলোড করতে পারবেন বা ছবি আকারে সেইভ করতে পারবেন।

রমজান সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য

রমজান ইসলামি ক্যালেন্ডারের নবম (৯ম) মাস। এটি বিশ্বব্যাপী মুসলিম ধর্মাবলম্বীরা পালন করে। রোযার মাস (সাওম) এটি মুসলমানদের জন্য ইসলামিক ক্যালেন্ডারের সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস।

রমজান সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু প্রশ্নাবলী

প্রথম রোজা কত তারিখ ২০২২?

সরকারী খবর অনুযায়ী, রমজান মাস শুরু হবে প্রথম রোজা শুরু হবে ৩রা এপ্রিল ২০২২ তারিখে।

রমজান কখন শেষ হয়?

আপনারা জানেন যে, রমজান মাস ইসলামিক ক্যালেন্ডারের নবম মাস। ২০২২ সালে, রমজান ২রা মে ২০২২-এ শেষ হবে এবং এটি ঈদ ঊল ফিতরের মাত্র একদিন আগে।

বাংলাদেশে আজ সেহরির সময় কত?

প্রতিটি দেশের নিজস্ব টাইম জোন আছে। এ কারণেই আজকের সেহরির সময় সৌদি আরব ও অন্যান্য মুসলিম দেশের চেয়ে আলাদা। আমরা ইতিমধ্যেই আজকের সেহরির সময় এই আর্টিকেলের মাধ্যমে শেয়ার করেছি।

সর্বশেষ কথা

এটি বাংলাদেশ রমজান মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে আশা করি আপনি সফলভাবে বুঝতে পেরেছেন।

রমজানের তারিখ, সময়সূচী সম্পর্কে আপনার কোনো প্রশ্ন বা পরামর্শ থাকলে আমাদের সাথে নির্দ্বিধায় যোগাযোগ করতে পারেন। আপনি আমাদের সাথে যোগাযোগ করতে ‘যোগাযোগ’ পৃষ্ঠাটি ব্যবহার করতে পারেন অথবা আপনি নীচের ‘মন্তব্য বক্স’ ব্যবহার করতে পারেন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Leave a Comment